আপওয়ার্ক কী এবং কারা কাজ করে?

আপওয়ার্কে কী এবং কারা কাজ করে?
আপওয়ার্ক এর পূর্বে নাম ছিলো ওডেক্স। আপওয়ার্ক অনলাইনে কাজ খোঁজার একটি কোম্পানি। এর মাধ্যমে এক দেশের মানুষ অন্য দেশের স্কিল কর্মীকে ভাড়া করে নিতে পারে। ওডেস্ক প্রতিষ্ঠা করেছিলেন গ্রীসের ব্যবসায়িক ঠিকাদার অডিসিয়াস সাতালস এবং স্ত্রাতিস কারামানলাকিস।

আপওয়ার্কে কত মানুষ কাজ করে?
আপওয়াক একটি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস। এখানে পৃথিবীর ১ কোটি মানুষ কাজ করে থাকে। আপওয়ার্কে প্রায় ৪ লক্ষের ওপর কাজ রয়েছে। প্রজেক্ট ও ঘন্টা হিসেবে আপওয়ার্কে কাজ পাওয়া যায়। অর্থাৎ কোন প্রজেক্ট শেষ করে দেওয়ার জন্য চুক্তিভিত্তিক কাজ আবার অনেক কাজ আছে ঘন্টাভিত্তিক মূল্য পরিশোধ করে থাকে। আপওয়ার্কে একজন চাকরিদাতা ও একজন ফ্রিল্যান্সার চুক্তির মাধ্যমে কাজ করে থাকেন। আপওয়ার্কে কাজ করার জন্য কোন অফিসের প্রয়োজন নেই। আপনি আপনার বাসাকেই অফিস বানিয়ে কাজ করতে পারেন।

আপওয়ার্কে কাজ করতে চাইলে পরীক্ষা দিতে হয়?
আপওয়ার্কে কাজ করতে চাইলে পূর্বে পরীক্ষা দিতে হতো। এখন পরীক্ষা দিতে হয় না। এখন আপওয়ার্কে একটি টেস্ট দিতে হয় যার নাম আপওয়ার্ক রেডিসেন টেস্ট।

টাকা উত্তোলনের উপায় কী?
আপওয়ার্ক থেকে অর্থ উত্তোলন করতে চাইলে অনেকগুলো পদ্ধতিতে করা যায়। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে পেওনিয়ার ডেবিট মাস্টার কার্ড। এছাড়া মানিবুকার্স এবং ওয়্যার ট্রান্সফার এর মাধ্যমেও টাকা উত্তোলন করা যায়। ডেবিট কার্ডের মাধ্যমে পৃথিবীর যে কোন প্রান্ত থেকে টাকা উত্তোলন করতে পারবেন। এছাড়া ব্যাংক ট্রান্সফারের মাধ্যমেও টাকা উত্তোলন করা যায়।

আপওয়ার্কে একাউন্ট করলেই কী কাজ পাওয়া যাবে?

যেকোন অনলাইন মার্কেটপ্লেসে কাজ করতে গেলে অবশ্যই কাজ শিখে তারপর কাজের জন্য দরখাস্ত করা উচিৎ। মনে রাখবেন আপনার দক্ষতার সাথে সাথে আপনার দেশকেও আপনি প্রেজেন্ট করছেন। আপওয়ার্কে কাজে এপ্লাই করার আগে আপনার দক্ষতাকে বাড়িয়ে নিন। আপওয়ার্কে কাজ করার পূর্বে ওয়েব ডিজাইন, ওয়েব ডেভলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, আর্টিকেল রাইটিং, এসইও, এ্যাফিলিয়েট মার্কেটিং, এ্যাপস ডেভলপমেন্ট, সফটওয়্যার ডেভলপমেন্ট, এনিমেশন ইত্যাতিতে ভালোভাবে দক্ষ হয়ে তারপর কাজে এপ্লাই করবেন। নয়তো এখানে কাজ করা আপনার পক্ষে সম্ভব না।

Leave a Comment