ইন্টারনেট থেকে সফটওয়্যার নামানোর সেরা সাইট

ইন্টারনেট থেকে সফটওয়্যার নামানোর সেরা সাইট


আমাদের বিভিন্ন প্রয়োজনে নানা ধরণের সফটওয়্যার নামানোর প্রয়োজন হয়ে পড়ে। প্রয়োজনের সময় কোন সফটওয়্যার না পেলে মাথা নষ্ট হয়ে যাওয়ার মত অবস্থা হয়। আমরা বিভিন্ন লিংক থেকে লিঙ্কে ছুটেও অনেক সময় নিজের কাঙ্খিত সফটওয়্যারটির দেখা পাই না। বিভিন্ন ফাইল ডাউনলোডের সাথে সাথে অনেক সময় ভাইরাস এসে ভিড় করে। কম্পিউটার স্লো হয়ে যায়। অনলাইনে বিভিন্ন পেইড সফটওয়্যারের পাশাপাশি অনেক ফ্রি সফটওয়্যার রয়েছে। সাধারণত পেইড সফটওয়্যারগুলো ব্যবহার করে কাজ করা নিরাপদ। অনেক সময় আমাদের সফটওয়্যার কিনে কাজ করার সক্ষমতা থাকে না। তখন আমরা ফ্রি সফটওয়্যারগুলোর দিকে ঝুকে পড়ি। অনেক ধরণের অনলাইন মাধ্যম থেকে আপনি সফটওয়্যার ডাউনলোড করে ব্যবহার করতে পারেন। এদের মধ্যে সব থেকে নির্ভরযোগ্য তিনটি সাইটের কথা আপনাদের বলবো। এই সাইটগুলো থেকে সফটওয়্যার নামিয়ে ব্যবহার করলে তেমন কোন ঝামেলায় পড়বেন না। সাইটগুলো হলো-

১. iGetIntoPC
২. Filehippo
৩. Filehorse

Igetintopc


এই সাইটের নিজস্ব সার্ভার ও টেক টিম আছে। এটি আপডেট ফ্রি সফটওয়্যার এর একটি সমৃদ্ধ ভান্ডার। এই সাইটের এডমিনগণ বলছেন যে, তারা বিভিন্ন উৎস থেকে সফটওয়্যার সংগ্রহ করে এবং সরাসরি ডাউনলোড লিঙ্ক সহ সফটওয়্যার প্রদান করে। এই সাইটের লিংকগুলোতে বাড়তি কোন হিডেন লিংক থাকে না যা অন্যান্য সাইটে থাকে। অনেক সময় দেখা যায় ফ্রি সফটওয়্যার নামাতে গিয়ে বিভিন্ন ধরণের ফিশিং লিংক আপনার কম্পিউটারে ঢুকে গেল। কিন্ত Igetintopc সাইট থেকে সফটওয়্যার নামালে এই ধরণের কোন ঝামেলায় পড়ার আশঙ্কা নেই। তাছাড়া এই সাইটটি অনডিমান্ড সফটওয়্যার সরবরাহ করে থাকে। আপনার যদি কোন সফটওয়্যার এর প্রয়োজন হয় তবে আপনি তাদের কমেন্ট বক্সে লিখে রাখতে পারেন। এবং তারা খুব দ্রুত রেসপন্স করে থাকে। এই সাইটের সফটওয়্যারগুলো জিপ ফাইল আকারে ডাউনলোড হয়। এবং ডাউনলোড হওয়া ফোল্ডারের পাসওয়ার্ড এই সাইটের নাম। আপনি যখন সফটওয়্যার নামাবেন তখন ভালো করে লক্ষ্য করলে দেখতে পাবেন নির্দেশিকায় পাসওয়ার্ড এর কথা বলা আছে। এই সাইট থেকে অনেক সফটওয়্যার নামিয়ে কোন ঝামেলা ছাড়াই অনেকে ব্যবহার করছে।

Filehippo


ফ্রিতে জনপ্রিয় সফটওয়্যার ডাউনলোড করার দারুন একটি সাইট হচ্ছে ফাইল হিপ্পো। আপনার যে সফটওয়্যারটি প্রয়োজন সার্চ দিলে আপনি তা পেয়ে যাবেন। আমার কাছে এটি দ্বিতীয় পছন্দ। এই সাইট থেকে অনেক ভালো ভালো সফটওয়্যার ফ্রিতে নামানো যায়। যা আপনার কাজকে করে দেবে আরও বেশি সহজ ও গতিশীল।

Filehorse


ফাইল হর্স ফাইল হিপ্পো সাইটের মত একটি সাইট। এখান থেকে ফ্রিতে জনপ্রিয় সফটওয়্যার ডাউনলোড করে ব্যবহার করা যায়। গুগলে সার্চ দিলে ফ্রি সফটওয়্যার ডাউনলোড করার জন্য ফাইল হিপ্পো ও ফাইল হর্স এই দুটো সাইটকেই বেশি সাজেস্ট করে থাকে।

ফ্রি সফটওয়্যার ব্যবহার করার থেকে পেইড সফটওয়্যার ব্যবহার করার সুবিধা বেশি। পাইরেটেড সফটওয়্যার ব্যবহার করা থেকে মুক্ত থাকার চেষ্টা করতে হবে। পাইরেটেড কিংবা ক্রেকড সফটওয়্যার থেকে অনেক ভাইরাস ঢুকে আপনার পিসিকে নষ্ট করে দিতে পারে। এর জন্য সবসময় একটি ভালো ভাইরাস স্ক্যনার কম্পিউটারে ইন্সস্টল করে রাখতে হবে।

Leave a Comment